অনলাইনে আয় করতে ফ্রিল্যান্সারদের অনলাইন ব্যাংক সম্পর্কে জানুন

অনলাইন ব্যাংক

অনলাইনে আয় করার জন্য ফ্রিল্যান্সারদের অনলাইন ব্যাংক

অনলাইনে আয় করার জন্য জন্য অবশ্যই আপনাকে অনলাইন ব্যাংক এর ব্যবস্থা করতে হভে। আমি এখানে এই ধরনের ব্যাংক বলতে আপনি অনলাইন ব্যবহার করে লেনদেন করতে পারেন এটাকে বলেছি।

অনলাইন ব্যাংক
বাংলাদেশ থেকে freelancer.com-এর টাকা তোলার উপায় কী ? ফ্রিল্যান্সিং করার জন্যে ৫ লক্ষ পর্যন্ত লোন দেবে যে ২টি ব্যাংক

অনলাইন ব্যাংক বলতে কি বোঝায় ? 

আপনি বাইরের দেশ থেকে টাকা আয় করে ঘরে বসেই যেই ব্যাংকের মাধ্যমে টাকা হাতে পাবেন সেই ব্যাংককেই মূলত অনলাইন ব্যাংক বলা হচ্ছে এখানে। আশা করি অনলাইন ব্যাংক সম্পর্কে পরিস্কার একটা ধারণা পেয়েছেন।

বাংলাদেশে কোন ধরনের অনলাইন ব্যাংক চালু আছে ? 

বর্তমানে বাংলাদেশে সকল ব্যাংকই তাদের অনলাইনে লেনদেন চালু করেছে। তার মধ্যে ফ্রিল্যান্সারদের জন্য ইসলামি ব্যাংক, সিটি ব্যাংক, এবি ব্যাংকসহ আরও বেশ কিছু ব্যাংক অনেক বেশি সুবিধা দিচ্ছে। আবার লোকাল কোন কাজ করার জন্য ডাচবাংলার মত ব্যাংকগুলো অনেক বেশি সুবিধা দিচ্ছে।

 

ইসলামি ব্যাংকে কি সুবিধা ? 

বেশিভাগ ফ্রিল্যান্সার ইসলামি ব্যাংক ব্যবহার করে থাকে অনলাইনে আয় করার ক্ষেত্রে। আমি যদি শতকরা বলি তাহলে শতকরা ৪৫% এই ব্যাংক আর বাকিগুলো অন্যান্য ব্যাংক ব্যবহার করে থাকে।

গুগল অ্যাডসেন্স এর মত টাকা অনেক দ্রুত তম সময়ের মধ্যেই ফ্রিল্যান্সারদের হাতে পৌছে দেয় এই ব্যাংক। তবে বর্তমানে সিটি ব্যাংকও অনেক বেশি সুবিধা দিয়ে থাকে। ইসলামি ব্যাংকের ডলার রেটটাও অনেক ভালো পাওয়া যায় অন্যান্য ব্যাংক থেকে।

 

সিটি ব্যাংকে কি সুবিধা ? 

অনেকেই সিটি ব্যাংকে লেনদেন করে থাকে। সিটি ব্যাংক আসলে বাড়তি সুবিধা দেয় হলো এই ব্যাংকের কার্ড এর সাথে আপনি নগদ, বিকাশ এর মত মোবাইল ব্যাংকিং গুলো যুক্ত করে লেনদেন করতে পারবেন। যেটা অন্যান্য ব্যাংক সেভাবে এখনও চালু করে নাই।

তাছাড়াও বাইরের দেশে কোন পেমেন্ট করতে হলে সিটি ব্যাংক অনেক বেশি সুবিধা দিয়ে থাকে। কারণ আমেরিকান এক্সপ্রেস ব্যাংকের সাথে এই সিটি ব্যাংকের চুক্তি থাকার কারণে তারা বাইরের দেশের পেমেন্টগুলো অনেক দ্রুততম সময়ে করে দিয়ে থাকে।

 

 

অনলাইন ব্যাংক এর শেষ কথা 

আপনি যদি নিয়মিতই অনলাইনে আয় করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে অনলাইনেই লেনদেন করতে হবে। আর এই জন্য আপনাকে অনলাইনে সহজেই এবং কম খরচে কিভাবে আয় করতে পারবেন সেটা জেনে রেখেই অনলাইন ব্যাংক একাউন্ট করতে হবে।  উপরে সেই বিষয়েই বলা হয়েছে। আশা করি সবাই বিষয়বস্তুটা বুঝতে পারবেন।

One Comment on “অনলাইনে আয় করতে ফ্রিল্যান্সারদের অনলাইন ব্যাংক সম্পর্কে জানুন”

Leave a Reply

Your email address will not be published.