ওয়ার্ডপ্রেসে কেন ওয়েবসাইট তৈরি করবেন ? ব্লগারে কেন করবেন না

ওয়েবসাইট তৈরি

ওয়ার্ডপ্রেসে কেন ওয়েবসাইট তৈরি করবেন ?

অনেকেই মনে করে থাকেন গুগল অ্যাডসেন্স এর জন্য ব্লগার অনেক ভালো। আজকের আর্টিকেলে আলোচনা করবো কেন আপনি ওয়ার্ডপ্রেসের মাধ্যমে ওয়েবসাইট তৈরি করবেন সেই বিষয়ে।

ওয়েবসাইট তৈরি
একটি ওয়েবসাইট তৈরি করার জন্য যে পণ্য বা সেবা আপনাকে প্রথমেই ব্যবহার করতে হবে, তা হলো ডোমেইন এবং হোস্টিং। হোস্টিং হলো আপনার ওয়েবসাইট সংরক্ষণের জায়গা, যেখান থেকে আপনার ওয়েবসাইট ব্যবহারকারীরা ওয়েব-সার্ভারের মাধ্যমে আপনার ওয়েবসাইট তাদের ডিভাইসে দেখতে পাবে। ডোমেইন হলো আপনার ওয়েবসাইটের ঠিকানা।

আশা করবো আর্টিকেল শেষে বুঝতে পারবেন কেন আপনি ওয়ার্ডপ্রেসের মাধ্যমে ওয়েবসাইট তৈরি করবেন। আসলে  ওয়েবসাইট তৈরি করতে হলে আপনি ব্লগারের চাইতে ওয়ার্ডপ্রেসকেই বেস্ট মনে করবেন আর্টিকেলটি পড়া শেষ হলে।

আরো পড়ুন >> অনলাইনে আয় করতে ফ্রিল্যান্সারদের অনলাইন ব্যাংক সম্পর্কে জানুন

ওয়েবসাইট কিভাবে তৈরি করব ?

ওয়েবসাইট তৈরি করার জন্য আমি দুইটা পদ্ধতি ব্যবহার করতে পারি। যেমন, (ক) ব্লগার দিয়ে এবং আরেকটি হলো (খ) ওয়ার্ডপ্রেস দিয়ে। কোন একটি প্রতিষ্ঠান বা ব্যক্তিগত তথ্য ইন্টারনেটের মাধ্যমে আপনি ছড়িয়ে দিতে চাইলে অবশ্যই আপনার ওয়েবসাইট প্রয়োজন হবে।

আরো পড়ুন >> ফ্রি ওয়েবসাইট তৈরি: কিভাবে ফ্রি ওয়েবসাইট বানানো যায় ? 

ব্লগারে ওয়েবসাইট তৈরি করতে কি কি লাগে ?

আপনি যদি ব্লগারে সাইট তৈরি করতে চান তাহলে নিচের জিনিসগুলো আপনার লাগবে। ব্লগারে অনেক কম জিনিস লাগে এবং অনেক কম খরচেই আপনি সবগুলো জিনিস তৈরি করতে পারবেন। যেমন,

(ক) একটি জিমেইল লাগবে। যেটা আপনি ফ্রিতেই তৈরি করতে পারবেন।

(খ) একটি প্রিমিয়াম ডোমেইন লাগবে। টপলেবেল ডোমেইন কিনবেন অথবা ব্লগারের সাব ডোমেইন ব্যবহার করেও আপনি সাইট তৈরি করতে পারবেন।

(গ) ব্লগারের থিম লাগবে। আপনি ফ্রি থিমও ব্যবহার করতে পারবেন।

 

ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট বানানোর কয়েকটি কারণ

এখন আমি আপনাদেরকে বলার চেষ্টা করবো কেন আপনি ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি করবেন। যেমন,

(ক) সবচেয়ে বড় বিষয় হলো সিকিউরিটি। আপনি ব্লগারে ইনভ্যালিড ক্লিক বন্ধ করতে পারবেন না। তবে আপনি বিভিন্ন প্লাগইন ব্যবহার করার মাধ্যমে অনেক সহজেই ওয়েবসাইটকে নিরাপদ রাখতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.