গুগল অ্যাডসেন্স সাইটে কেন পেইড ট্রাফিক নিবেন না জেনে রাখুন

পেইড ট্রাফিক

গুগল অ্যাডসেন্স সাইটে কেন পেইড ট্রাফিক নিবেন না

বর্তমানে অনলাইনে আয় করার জন্য গুগল অ্যাডসেন্স অন্যতম। তবে আরও বেশি অন্যতম হয়ে যাচ্ছে গুগল অ্যাডসেন্স সাইটে পেইড ট্রাফিকের মাধ্যমে আয় করা। আজকের আর্টিকেলে আমি কেন আপনি পেইড ট্রাফিক নিবেন না সেই বিষয়টা তুলে ধরবো।

পেইড ট্রাফিক
অ্যাডসেন্স (ইংরেজি: AdSense) গুগল পরিচালিত একটি ওয়েব অ্যাপ্লিকেশন। এটি মূলত একটি লাভ-অংশিদারী প্রকল্প যার দ্বারা ব্যবহারকারী তার ওয়েবসাইটে ব্যবহৃত বিজ্ঞাপনের বিষয়বস্তু থেকে অর্থ উপার্জন করতে সক্ষম হন। … অ্যাডসেন্স গুগলের বিজ্ঞাপন প্রচার প্রোগ্রাম। Google AdSense is a program run by Google through which website publishers in the Google Network of content sites serve text, images, video, or interactive media advertisements that are targeted to the site content and audience. These advertisements are administered, sorted, and maintained by Google.

পেইড ট্রাফিকের সবচেয়ে বড় সমস্যা হলো নিদিষ্ট সংখ্যক আইপি ও ইউজার। মানে এখানে যারা কাজ করে তারা ফিক্সড। তাই নানা সমস্যা হতে পারে। যেমন,

(ক) যেহেতু পেইড ট্রাফিক সেহেতু একদিন ট্রাফিক না নিলে ভিজিটর আসবে না।

(খ) বেশি সময় না থাকলে বাউন্স রেট সমস্যা হবে।

(গ) একটা নির্দিস্ট কী-ওয়ার্ড দেওয়া হয়ে এখানে অরগানিক করানোর জন্য। বিধায় গুগল অনেক দ্রুতই বুঝতে পারে এবং একাউন্ট ক্লোজ বা লিমিট হওয়ার সম্ভবনা থাকে বেশি।

(ঘ) বিভিন্ন দেশ থেকে জোর করে ক্লিক ও ভিজিটর আনার কারণে সাইটের কনটেন্ট এর নির্দিষ্ট টার্গেট কোন দেশ থাকে না।

(ঙ) আয়ের প্রতি বেশি নজর রাখার করণে কনটেন্ট সময় মত দেওয়া হয় না সাইটে। বিধায় সাইটে ভিজিটর যেমন আসে না তেমনি গুগলের কাছে খারাপ একটা রিপোর্ট যায়। যেখানে মাত্র কয়েকটা কনটেন্ট দিয়ে কয়েকশত ডলার আয় করা হয়। দিন শেষে দেখা যাচ্ছে একাউন্টটা নস্ট হচ্ছে।

উপরের সমস্যাগুলো আসলে একসাথে বললে বলতে হয় যে, আপনি নতুন হলে অনেক বেশিই লস করবেন। আর যদি বিজনেস মডেল তৈরি করে কাজ করেন তাহলে হয়তো প্রফিট করবেন। বিজনেস মডেল তৈরি করার জন্য অনেক বেশি বাজেট নিয়ে কাজ করতে হবে এখানে।

Leave a Reply

Your email address will not be published.