গুগল অ্যাডসেন্স অপ্রুভালে Low Value Content কিভাবে ঠিক করবেন

Low Value Content

গুগল অ্যাডসেন্স অপ্রুভালে Low Value Content কিভাবে ঠিক করবেন

Low Value Content সমস্যা বর্তমানে গুগল অ্যাডসেন্স অপ্রুভালের জন্য অন্যতম একটি সমস্যা। আসলে আগের থেকে অনেক বেশি পরিমাণে আসতেছে। এই সমস্যা নিয়েই আজকের কনটেন্ট।

Low Value Content
What is the minimum requirement for AdSense ?
You need to be at least 18 years old. You need to have an active Gmail account that isn’t linked to an AdSense account. You need to have a website, and that website needs to meet all of Google’s terms of service.

 

লো ভ্যালু কনটেন্ট বলতে আমরা কি বুঝি ? 

বর্তমানে লো ভ্যালু কনটেন্ট বলতে বোঝানো হয়ে থাকে কনটেন্ট সংখ্যা কম। আসলে এই বিষয়টা এরকম নয়। শুধু কনটেন্ট এর জন্য কখনই লো ভ্যালু কনটেন্ট লিখা আসবে না। এর সাথে আরও কিছু বিষয় যুক্ত।

আপনার সাইটের লগো, আপনার সাইটের থিম কি ফ্রি কিনা বা ক্রাক ভার্সন কিনা এবং পেজ ও কনটেন্টগুলো সব ইনডেক্স কিনা। এসব বিষয়গুলোও ভালোমত চেক করে নেওয়া উচিত যদি লো ভ্যালু কনটেন্ট (Low Value Content) আসে।

 

কেন এই সমস্যা দেখা যায় ? 

আমি উপরের প্যারাটাতেই প্রাথমিক ধারণা দিয়েছি। আশা করি বুঝতে পারবেন সবাই। নিচের চিত্রের মত দেখাবে যদি লো ভ্যালু কনটেন্ট সো করে আপনার সাইটে। তবে এই সমস্যাগুলোর জন্য আপনাকে একটু কষ্ট করতে হবে। আমি চেষ্টা করবো আপডেট তথ্যগুলো দেওয়ার জন্য।

 

Low Value Content
Why is my AdSense CPC low ?
Placement of ads is another important factor. If you’ve 5 ad spaces on your page –there is high probability that the ad with highest CPC will be served in the first space. The CPC decreases towards the bottom of the page. So, if clicks are coming from the 4th of five ad spaces –it is likely that you’ll get a low CPC.

 

Low Value Content ঠিক করার ৫টি উপায়

বর্তমানে অনেকেই লো ভ্যালু কনটেন্ট পান কিন্তু কি কারনে আসছে এই সমস্যা এটা অনেকেই বলতে পারেন না। আমি আগে কিছু কারণ বলবো তার পর এর সমাধান বলার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

 

Low Value Content এর কারণসমূহ 

অনেকগুলো কারণ থাকতে পারে আমি সেই সব কারণগুলোর মধ্যে যেগুলো আমাদের কমন বা সবারই ঠিক করা উচিত সেগুলোই এখানে বলার চেষ্টা করবো নিচে।

১. আপনার সাইটে লগো প্রফেশনাল বা ঠিক না থাকার কারণে আসতে পারে।

২. সাইট গুগলে সাবমিট না করা। অনেক সময় পুরানো সাইট হলো অটো সাবমিট হয়ে যায় তবে নতুন হলে সাবমিট না করলেও এমনটা আসে।

৩. আপনার সাইটে কী-ওয়ার্ড না থাকা এবং ট্যাগ না বসানোর কারণেও আসতে পারে। অর্থ্যৎ আপনাকে কী-ওয়ার্ড রিসার্চ করেই কনটেন্ট দিতে হবে আপনার সাইটে।

৪. পোস্ট ইনডেক্স না হলেও অনেক সময় এমন হয়। আপনি অনেক পোস্ট লিখেছেন কিন্তু সবগুলোই ইনডেক্স হয় নাই এমন হলেও লো ভ্যালু সমস্যা আসতে পারে।

৫. কনটেন্ট এর সংখ্যা কম হলে। অনেক সময় আমরা ৪০০ থেকে ৭০০ শব্দের ১০টা থেকে ১৫টা কনটেন্ট দিয়েই আবেদন করে থাকি। এমন হলেও কনটেন্ট বেশি না থাকার কারণেও লো ভ্যালু আসতে পারে।

 

Low Value Content এর সমাধান

আসলে যেসব কারণে Low Value Content আসে সেসব কারণগুলো যদি আমরা ফিক্সড করে ফেলি তাহলে কিন্তু এই সমস্যা একাই ঠিক হয়ে যাবে। তবে সবারই উচিত কিভাবে কনটেন্ট লিখতে হবে বা কাস্টোমাইজ করতে হবে জেনে কনটেন্ট লিখা।

আমি এখানে সহজ ৫টি উপায় বলে দেবো। যেই ৫টি বিষয় আপনি ফিক্সড করলেই ঠিক হয়ে যাবে এই সমস্যা।

১. লগোটি সুন্দর করুন এবং পরিবর্তন করুন।

২. থিমটা প্রিমিয়াম বা পেইড দিন বা পরিবর্তন করুন।

৩. যেসব পোস্ট ছোট আছে সেগুলো একটু বড় করে লিখুন ইডিট করে।

৪. কিছু ট্যাগ বা কী-ওয়ার্ড দিন প্রত্যেকটি কনটেন্ট এ।

৫. পেজগুলো চেক করবেন এবং সবগুলো পোস্টই ইনডেক্স করবেন।

উপরের ৫টি বিষয় ঠিক করে আবার যদি আবেদন করেন আশা করি এই সমস্যা আর থাকবে না। তবে চেষ্টা করবেন কমপক্ষে ৩০ হাজার শব্দ যেন হয় পুরো সাইটে এমন শব্দের সাইট হলে আবেদন করার। তাহলে আর এই সমস্যাটা আসবে না।

 

যে ১০টি ভুলের জন্য লো ভ্যালু কনটেন্ট (Low Value Content) হয়

আমি নিচের ১০টি সমস্যার কথা বলার চেষ্টা করবো যেই ভুল গুলো আপনি করলে লো ভ্যালু কনটেন্ট (Low Value Content) সমস্যা আসতে পারে। আসলে এখানে কারণ না বলে যদি টিপস বলি তাহলে মনে হয় ভালো হবে বিষয়টা জানতে বা জানাতে।  যেমন,

Low Value Content
What does low value content mean?
The site is too new, has too few indexed posts (10 only) , little original content, and little to no traffic from organic search as yet. (If no one is visiting the site then there is no one to see ads if you had any. So there is no point to your having ads at this time.

 

১০টি টিপস নিচে দেওয়া হলো 

১. কনটেন্টগুলো ইউনিক করতে হবে বা কুয়ালিটি ভালো করতে হবে।

২. ভালোমত H1, H2, H3 এসব ট্যাগ বসিয়ে লিখতে হবে।

৩. কনটেন্টগুলো রিরাইট করা যাবে না।

৪. কপি কনটেন্ট ব্যবহার করা যাবে না।

৫. রিপিট কনটেন্টগুলোও পরিহার করতে হবে। মানে একটা লিখেছেন সেটা আবারও লিখেছেন এমন।

৬. গ্রামার ভুল বা বানান ভুলগুলো ঠিক করে লিখতে হবে।

৭. সবগুলো পোস্ট ইনডেক্স করাতে হবে।

৮. একটা সাইটে একটাই ভালো ব্যবহার করতে হবে।

৯. পিকচারগুলো ইউনিক হতে হবে। মানে নিজের তৈরি করা হতে হবে।

১০. এসইও করে লিখতে হবে সামান্য পরিমাণে হলেও।

 

উপসংহার বা শেষ কথা

এই পোস্টটি অনেক গুরুত্বপূর্ণ এবং বর্তমানে অনেকেই এই সমস্যায় পড়েছেন বিধায় আমি চেষ্টা করেছি কিছু আপডেট তথ্য দেওয়া জন্য। এখানে যদিও সকল বিষয়গুলো আমার সাথে আপনার মিলবে না তবে আমি সবার জন্যই কমন এবং যেগুলো আসলে ঠিক করা উচিত সেসব বিষয়গুলোই বলার চেস্টা করেছি এখানে।

One Comment on “গুগল অ্যাডসেন্স অপ্রুভালে Low Value Content কিভাবে ঠিক করবেন”

Leave a Reply

Your email address will not be published.