Paid Traffic বা পেইড ট্রাফিক কি ও কেন নেওয়া হয় জেনে নিন

Paid Traffic

Paid Traffic বা পেইড ট্রাফিক কি ও কেন নেওয়া হয়

আজকের আর্টিকেলকে আপনি ডিজিটাল মার্কেটিং এর একটি অংশও বলতে পারেন। বর্তমান সময়ে ওয়েবসাইটকে র‌্যাংক করানোর জন্য এবং ওয়েব সাইট থেকে ভালো অর্থ উপার্জন করার জন্য Paid Traffic বা পেইড ট্রাফিক একটি গুরুত্বপূর্ণ মাধ্যম।

এর মাধ্যমে আপনি যেমন আপনার সাইটে অনেক বেশি ভিজিটর আনতে পারবেন তেমনি আপনি অনলাইন গুগল অ্যাডসেন্স থেকেও অর্থ উপার্জন করতে পারবেন।

Paid Traffic
অর্গানিক ট্রাফিকের পাশাপাশি আমাদের পেইড ট্রাফিকেরও দরকার হয় অনেক সময়, বিশেষত যারা অ্যাফিলিয়েট মার্কেটিং করেন তাদের জন্য পেইড ট্রাফিক খুবই দরকারি। আমরা অনেকেই অনেক সোর্স থেকে পেইড ট্রাফিক কিনি। আজকে এখানে আমি আমার নিজের অভিজ্ঞতা থেকে কিছু পেইড ট্রাফিক সোর্স নিয়ে আলোচনা করব। একই সাথে কোন সোর্স থেকে ট্রাফিক পাওয়ার জন্য কেমন ইনভেস্ট লাগতে পারে সেটা নিয়ে আলোচনা করব। আশা করি সবার কাজে লাগবে।

আমি আর্টিকেলটাকে কয়েকটি ভাগে ভাগ করে লিখার চেষ্টা করবো। প্রথমে পেইড ট্রাফিক সম্পর্কে প্রাথমিক ধারণা দেবো। তারপর কেন আপনি নিবেন আপনার সাইটে পেইড ট্রাফিক সেই বিষয়টা বলার চেষ্টা করবো। সবশেষে এর সুবিধা ও অসুবিধা সামান্য তুলে ধরবো।

আরো পড়ুন >> ওয়েবসাইটে ট্রাফিক বাড়ানোর সেরা ৫ টি কৌশল

Paid Traffic বা পেইড ট্রাফিক কি

ওয়েবসাইট বা যে কোন ধরনের ডিজিটাল মাধ্যমে টাকার বিনিময়ে অধিক ভিজিটর আসার পদ্ধতিকেই Paid Traffic বা পেইড ট্রাফিক বলা হয়ে থাকে। অর্থ্যৎ আপনার ওয়েবসাইটে বেশি ভিজিটর, আপনার ইউটিউব চ্যানেলে বেশি ভিউ ও সাবক্রাইবার এগুলো বাড়ানোর পদ্ধতিটাই হলো পেইড ট্রাফিক।

Paid Traffic
কিভাবে ওয়েবসাইটে ভিজিটর বাড়াবেন? জেনে নিন ওয়েবসাইটে ট্রাফিক বাড়ানোর সহজ উপায় ও কৌশল। ওয়েবসাইটের ভিজিটর খুবই গুরুত্বপূর্ণ। কারণ একটি ওয়েবসাইটের ভিজিটর এর সংখ্যা ওয়েবসাইটটির ভবিষ্যৎ নির্ধারণ করে। যে ওয়েবসাইটে যত বেশি ভিজিটর আসে সে ওয়েবসাইট ততবেশি রেভিনিউ জেনারেট করে।

এখানে শুধু ভিজিটর বাড়ানোর জন্যই যে পেইড ট্রাফিক নেওয়া হয় বিষয়টা তেমন না। অনেকেই আছেন গুগল অ্যাডসেন্স থেকে আয় বাড়ানোর জন্যও পেইড ট্রাফিক ব্যবহার করে থাকেন। তবে বর্তমানে গুগল অ্যাডসেন্স থেকে অনেক বেশি আয় করার জন্য মূলত পেইড ট্রাফিক ব্যবহার করা হয়ে থাকে।

আরো পড়ুন >> ওয়েবসাইটে Paid Traffic বা পেইড ট্রাফিক সংক্রান্ত কিছু বিষয় 

আমি গ্রুপের জন্য মূলত পোস্টটি লিখতেছি তাই এখানে ওয়েব সাইট বা ব্লগিং সংক্রান্ত বিষয়গুলো তুলে ধরার চেষ্টা করবো। যদিও ইউটিউবের জন্যও নেওয়া হয়ে থাকে পেইড ট্রাফিক। বর্তমানে আপনার ওয়েবসাইটে অনেক বেশি মানুষ আসবে সেই কারণেও ব্যবহার করা হয়ে থাকে। যাইহোক নিচে আমি কেন নিবেন সেগুলো নিয়ে আলোচনা করবো।

আরো পড়ুন >> কিভাবে ওয়েবসাইটে ভিজিটর বাড়াবেন? জেনে নিন

Paid Traffic বা পেইড ট্রাফিক কেন নেওয়া হয়

উপরের অংশ থেকে আশা করবো বুঝতে পেরেছেন পেইড ট্রাফিক কাকে বলে এবং প্রাথমিক ধারণা। এখানে আমি পয়েন্ট করে বলার চেষ্টা করবো কেন আপনি পেইড ট্রাফিক নিবেন। তবে আমি যেহেতু পোস্টটি বা আর্টিকেলটি গ্রুপের জন্য লিখতেছি তাই ব্লগিং সংক্রান্ত বিষয়টাই বেশি গুরুত্ব দেবো। যেমন,

১. ওয়েবসাইটে ভিজিটর কম তাই আপনি পেইডি ভিজিটর নিয়ে ভিজিটর বাড়াতে পারবেন।

২. একটি নির্দিষ্ট দেশের ভিজিটর দরকার হলে আপনি পেইড ট্রাফিকের মাধ্যমে সেটা করতে পারবেন।

৩. একটি দেশের মধ্যে নির্দিষ্ট অংশের বা অঞ্চলের ভিজিটর এর জন্য আপনি পেইড ট্রাফিক নিতে পারবেন।

৪. সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, ওয়েবসাইট থেকে আয় বাড়ানোর জন্য পেইড ট্রাফিক নিতে পারবেন।

৫. ক্লিক বাড়ানোর জন্যও আপনি পেইড ট্রাফিক নিতে পারবেন।

৬. আপনার ওয়েবসাইটে বেশি ইউজার দরকার বা রেজিস্ট্রেশান বেশি করানোর জন্য আপনি এই ধরনের ট্রাফিক গ্রহন করতে পারেন।

৭. ইউটিউব হলে সাবক্রাইবার, ওয়াচটাইম বাড়ানো, অরগানিক ক্লিক করানোর জন্যও আপনি এটি নিতে পারেন।

 

Paid Traffic বা পেইড ট্রাফিক

আশা করবো আর্টিকেল শেষে আপনি বুঝতে পেরেছেন Paid Traffic বা পেইড ট্রাফিক সম্পর্কে। আমি এখানে সাধারণত কিছু বিষয় আলোচনা করার চেষ্টা করেছি। কেন আপনি নিবেন এই ধরনের ট্রাফিক আর নিয়ে লাভই বা কতটুকু। সেগুলো জানতে পারলে আপনি অবশ্যই আপনার ওয়েবসাইটে ট্রাফিক নেওয়ার আগে ভাববেন।

আর্টিকেলটি প্রথম প্রকাশিত হয় = ০৩ ই ফেব্রুয়ারী ২০২২ সাল রোজ বৃহস্পতিবার সকাল ৮টা

তথ্যসূত্রঃ- অনলাইন ও ব্যক্তিগত অভিজ্ঞতা

One Comment on “Paid Traffic বা পেইড ট্রাফিক কি ও কেন নেওয়া হয় জেনে নিন”

Leave a Reply

Your email address will not be published.